সম্পদের হিসাব ফরম ২০২৪ । স্থাবর ও অস্থাবর সম্পত্তির সাথে দিতে হবে দায়ের হিসাবও?

সরকারি কর্মচারীদের সম্পদ বিবরণী দাখিল করতে হবে -আগামী ৩০ নভেম্বরের মধ্যে সম্পদের হিসাব দাখিল করতে হবে- একই নম্বর ও তারিখের স্থলাভিষিক্ত দিয়ে গেজেট প্রকাশিত হয়েছে–সম্পদের হিসাব ফরম ২০২৪

সরকারি কর্মচারীদের দুর্নীতি প্রতিরোধ এবং স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকরণের লক্ষ্যে গত ০১.০৯.২০২৪ তারিখে ‘সকল সরকারি কর্মচারীকে সম্পদ বিবরণী দাখিল করতে নির্দেশ প্রদান করা হয়েছে। এ লক্ষ্যে গত 02.09.2024 তারিখে সরকারি কর্মচারীদের সম্পদ বিবরণী দাখিলের নিমিত্ত প্রণয়নকৃত ফরমেট এসাথে সংযুক্ত ছক-‘ক’, ‘খ’ ও ‘গ’ মারফত সরকারের নিকট ৩০/০৬/২০২৪ তারিখ পর্যন্ত অর্জিত সম্পদ বিবরণী নভেম্বর ২০২৪ তারিখের মধ্যে দাখিলের জন্য নির্দেশনা প্রদান করা হয়েছে।

সম্পদের হিসাব বিবরণী ২০২৪ । ৩০ নভেম্বরের মধ্যে হিসাব জমা দিতে হবে সকল কর্মচারীদের 

ক্যাডার/প্রথম শ্রেণির নন-ক্যাডার কর্মকর্তা (৯ম গ্রেড এবং তদূর্ধ্ব) তাঁর নিয়ন্ত্রণকারী কর্তৃপক্ষের মাধ্যমে প্রশাসনিক মন্ত্রণালয়ের সচিব এর নিকট তাঁর সম্পদ বিবরণী নির্ধারিত সময়ে দাখিল করবেন।

সম্পদের হিসাব ফরম ২০২৪ । স্থাবর ও অস্থাবর সম্পত্তির সাথে দিতে হবে দায়ের হিসাবও?

Caption: Full Gazette Form Download

সবারই কি সম্পদের হিসাব দিতে হবে?

সরকারি দ্বিতীয় শ্রেণির গেজেটেড/নন-গেজেটেড কর্মকর্তাগণ (১০ম গ্রেড) নিজ নিজ নিয়োগকারী কর্তৃপক্ষের নিকট তাঁর সম্পদ বিবরণী নির্ধারিত সময়ে দাখিল করবেন। মন্ত্রণালয়/বিভাগ এবং এর অধীনস্ত সরকারি অফিস/প্রতিষ্ঠানের গ্রেড-১১ হতে গ্রেড-২০ পর্যন্ত কর্মচারীগণ তাঁদের নিয়োগকারী কর্তৃপক্ষের নিকট তাঁদের সম্পদ বিবরণী নির্ধারিত সময়ে দাখিল করবেন।

     
     
     

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *