ফ্রী অনলাইন ডাক্তার পরামর্শ ২০২৩ । ঘরে বসে ডাক্তারের পরামর্শ নেয়ার সুযোগ আছে কি?

ফ্রি ডাক্তারী সেবার সরকারি ভাবে প্রতিষ্ঠিত হেল্প লাইন ১৬২৬৩ তে কল করুন- এই নম্বরে কল করে দিন রাত ২৪ ঘন্টা ডাক্তারের পরামর্শ নেয়া যাবে- ফ্রী অনলাইন ডাক্তার পরামর্শ ২০২৩

২৪ ঘন্টাই ডাক্তার থাকবে? হ্যাঁ। –স্বাস্থ্য বাতায়ন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় পরিচালিত একটি সেবা। এই স্বাস্থ্য বাতায়নের হেল্পলাইন ১৬২৬৩ এ কল করে আপনি স্বাস্থ্য সংক্রান্ত যেকোন বিষয়ে সরাসরি ডাক্তারের পরামর্শ নিতে পারেন। এই হেল্পলাইন দিনরাত ২৪ ঘন্টা আপনার সেবায় নিয়োজিত। এছাড়া স্বাস্থ্য বাতায়ন থেকে আপনি সরকারী হাসপাতাল, ডাক্তারের তথ্য কিংবা স্বাস্থ্যসেবা বিষয়ক অন্যান্য যেকোন তথ্য এবং ফোন নাম্বার পেতে পারেন। সরকারী, বেসসরকারী স্বাস্থ্যসেবা অথবা হাসপাতাল বিষয়ক আপনার কোন অভিযোগ কিংবা পরামর্শ থাকলেও এই নম্বরে জানাতে পারেন। সেই অভিযোগ যথাযথ কর্তৃপক্ষকে জানিয়ে দেয়া হবে এবং আপনাকেও জানিয়ে দেয়া হবে আপনার অভিযোগের ব্যাপারে কি ব্যবস্থা নেয়া হয়েছে।

কল করে কিভাবে কি করতে হয়? ভয়ের কিছু নেই। ১৬২৬৩ ডায়াল করার পর, আপনার স্বাস্থ্য বিষয়ে পরামর্শের জন্য সরাসরি ডাক্তারের সাথে কথা বলতে 0 (শূন্য) চাপুন। আপনি যদি আপনার নিকটস্থ সরকারী হাসপাতাল, ডাক্তারের তথ্য কিংবা স্বাস্থ্যসেবা বিষয়ে কোন কিছু জানতে চান, তাহলে ১ চাপুন। আপনি যদি সরকারী-বেসরকারী হাসপাতাল, ক্লিনিক কিংবা অন্যান্য সরকারী স্বাস্থ্যসেবা সম্পর্কে কোন অভিযোগ জানাতে চান, তাহলে ২ চাপুন। স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য বাতায়ন সেবাটি সম্পর্কে বিস্তারিত জানতে ৩ চাপুন। স্বাস্থ্য বাতায়ন সেবা সম্পর্কিত কোন পরামর্শ অথবা অভিযোগ জানাতে 8 চাপুন। মনে রাখবেন, স্বাস্থ্য বাতায়ন কোন বানিজ্যিক সেবা নয় এবং এটি সবচেয়ে সাশ্রয়ী মূল্যে মোবাইল স্বাস্থ্যসেবা। এতে ফোন করতে প্রতিমিনিট ২.৩৭ টাকা চার্জ (ভ্যাটসহ) ও ১০ সেকেন্ড পালস প্রযোজ্য।

ডাক্তার কি ভিডিও কলে কথা বলবে? না। বিভিন্ন পেইড অ্যাপে ভিডিও করে কথা বলে ডাক্তার পরামর্শ দেয়। শারীরিক অসুস্থতা, প্রাথমিক স্বাস্থ্যসেবা, বয়স্ক ও মাতৃকালীন স্বাস্থ্যসেবা বা নবজাতকের যত্ন এবং পরামর্শের জন্য কয়েক মিনিটের মধ্যে ভিডিও কল করে পেশাদার চিকিৎসকদের সাথে কথা বলতে পারেন।

ঘরে বসে ডাক্তার দেখানো । অনলাইনে কিভাবে ডাক্তারের পরামর্শ নেওয়া যায়?

অ্যাপের মাধ্যমে এপয়েন্টমেন্ট তৈরি করুন গুগল প্লে স্টোর থেকে “ডকটাইম” অ্যাপটি ডাউনলোড করুন এবং এক মিনিটেরও কম সময়ে একটি অ্যাকাউন্ট করে এপয়েন্টমেন্ট তৈরি করুন । ভিডিও কলের মাধ্যমে চিকিৎসা পরামর্শ নিন এবং প্রেসক্রিপশন বুঝে নিন তাৎক্ষনিক।

১৬২৬৩

Caption: ১৬২৬৩

ফ্রি ডাক্তার সেবা । ফ্রি অনলাইন ডাক্তার হেল্প ইন বাংলাদেশ- সকল সেবা ফ্রি নয়

  1. Meditor – Your Digital Health
  2. Doctor Dekhao
  3. iCliniq – Ask/Consult a Doctor
  4. Sebaghar: Online Doctor Video
  5. Second Opinion, Top Doctors
  6. Doctorbari
  7. Doctime (Paid)

টাকা দিয়ে ডাক্তার দেখানোর সেবা অ্যাপ কোনটি?

ডকটাইম অ্যাপ খুবই ভাল সার্ভিস দিয়ে থাকে। ঘরে বসে ১০০-১৫০ টাকা ফি দিয়েই ডাক্তার দেখানো যায়। অনলাইনে ডাক্তারের পরামর্শ নেওয়ার সুযোগ বেশ ভালো বিষয় যে, আপনাকে ডাক্তারের চেম্বারে যেতে হলো না। অতিরিক্ত কোন টেস্টও করাতে হবে না। যদি টেস্ট করানোর প্রয়োজন পড়ে স্থানীয় ল্যাব হতে টেস্ট করিয়ে আবার ডাক্তারকে কল দিয়ে দেখাতে পারবেন। যদিও দ্বিতীয়বার কল করলেও চার্জ দিতে হবে তবুও অন্যান্য ম্যানুয়াল প্রক্রিয়া হতে খরচ কম পড়বে এবং ঘরে বসেই আপনি ডাক্তার দেখাতে পারবেন। এখনই ফোনে ডাউনলোড করুন Doctime App -Click NowAL84IZ রেফার কুপন কোড ব্যবহার করে পাওয়া যাবে বোনাস।

এক পাতার রিটার্ন ফরম ২০২৩ । কাদের জন্য এক পাতার রিটার্ন ফরম নয়? HSC Result Challange 2023 । এইচএসসি পরীক্ষার ফল চ্যালেঞ্জ করার নিয়ম কি?
জিরো আয়কর রিটার্ন দাখিল করার নিয়ম । টিন আইডি খুললে কি ২০০০ টাকা দিতে হবে? ট্রেনের লোকেশন অ্যাপ ২০২৩ । অনলাইনে ট্রেনের অবস্থান লোকেশন জানা যায় কি?

কেন অ্যাপে ডাক্তার দেখাবেন?

ডাক্তারের চেম্বারে গিয়ে স্বাস্থ্য সেবা গ্রহণ করতে না পারার অন্যতম দুটি কারণ হলো উচ্চমাত্রার চিকিৎসা ফি এবং জায়গা ভেদে দূরত্ব। এমন অনেক ডাক্তার রয়েছে যারা ১০ মিনিট চিকিৎসা সেবা প্রদান করার বদলে ১০০০ টাকা ফি নিয়ে থাকেন। আমাদের এই পরিষেবা ব্যবহার করে আপনারা খুব সহজে ঘরে বসে ডাক্তারের পরামর্শ নিতে পারবেন।

মাতৃত্বকালীন ভাতা ২০২৩-২০২৪ । শিশু ভাতা কত টাকা?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *