বিদেশ যাওয়ার নিয়ম

বোয়েসেল টু জর্ডান ইমিগ্রেশন । সরকারিভাবে স্বল্প খরচে জর্ডানে গার্মেন্টস মহিলা কর্মী নিয়োগ হয়?

বোয়েসেলের মাধ্যমে জর্ডানের Tusker Apparel = এর অধীনে নিম্নবর্ণিত পদে শুধু দক্ষ মহিলা কর্মী নিয়োগ করা হবে- বোয়েসেল টু জর্ডান ইমিগ্রেশন

জর্ডানে যেতে কি অনলাইনে আবেদন করতে হয়? হ্যাঁ। অনলাইন আবেদনের লিংক: https://forms.gle/PbRJVZJ1dpLEYdos5 অনলাইনে আবেদন আপনাকে ইন্টারভিউতে অংশগ্রহণের সুযোগ তৈরি করে দিবে, তবে চাকুরির নিশ্চয়তা বহন করবে না। চাকুরির জন্য আপনাকে অবশ্যই ট্রেড-টেস্ট/যোগ্যতা প্রমাণের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। লিংক মাঝে মধ্যেই পরিবর্তিত হয়।

জর্ডান যেতে সার্ভিস চার্জ ও অন্যান্য খরচ কত? নির্বাচিত মহিলা মেশিন অপারেটরদের মেডিক্যাল ফি বাবদ ১,০০০/- (এক হাজার) টাকা, ফিঙ্গার প্রিন্ট বাবদ ২২০/- (দুইশত বিশ) টাকা এবং বোয়েসেলের সার্ভিস চার্জ বাবদ সর্বমোট ২১,২০০/- (একুশ হাজার দুইশত ) টাকা সোনালী ব্যাংক, মগবাজার শাখায় “ বোয়েসেল, ঢাকা” নামে পে-অর্ডার করে বোয়েসেল অফিসে জমা দিতে হবে। বোয়েসেলের সার্ভিস চার্জ বাবদ প্রদেয় ২১,২০০/- (একুশ হাজার দুইশত) টাকা ভাষ্কার কোম্পানি কর্তৃক জর্ডান ব্যাতিত অন্য কোথাও কোন প্রকার অতিরিক্ত খরচের প্রয়োজন নেই ।

সরাসরি সাক্ষাত গ্রহণ করা হয় কি? জর্ডান গমনের তিন (০৩) মাস পর কর্মীকে প্রদান করা হবে। উল্লিখিত ২২০/- (দুইশত বিশ) টাকা এবং সাক্ষাৎকারের সময় যা অবশ্যই সঙ্গে আনতে হবে: (১) ৪ (চার) কপি পাসপোর্ট সাইজ রঙিন ছবি (২) মূল পাসপোর্ট ও মূল পাসপোর্টের ছবিযুক্ত অংশের ০১ (এক) সেট রঙিন ও চার সেট সাদা কালো ফটোকপি (৩) বর্তমান অফিসের হাজিরা কার্ড (শিক্ষাগত /অভিজ্ঞতার সনদ (যদি থাকে)। আগ্রহী প্রার্থীদের উল্লিখিত কাগজপত্র সহ আগামী ১১ আগস্ট ২০২৩ খ্রি. শুক্রবার সকাল ৮.০০ টায় সাক্ষাৎকার/টেস্ট প্রদানের জন্য শেখ ফজিলাতুন্নেছা মুজিব মহিলা টেকনিকেল ট্রেনিং সেন্টার, দারুস সালাম রোড, মিরপুর, ঢাকা এ এ উপস্থিত থাকতে অনুরোধ করা হলো। এ সংক্রান্ত যে- কোনো তথ্যের জন্য 02-48319125 ও 02-48317515 টেলিফোন নম্বরে যোগাযোগ করা যেতে পারে। এখানে উল্লেখ্য যে, প্রার্থীদের কোনো Bio-data (জীবন বৃত্তান্ত) সঙ্গে আনার প্রয়োজন নেই।

বোয়েসেল সরকারি সংস্থার মাধ্যমে আপনি বিদেশ যেতে পারবেন / সরকারিভাবে স্বল্প খরচে জর্ডানে গার্মেন্টস মহিলা কর্মী নিয়োগ হয়।

জর্ডান যেতে বয়স কত  থাকতে হবে? মহিলাদের ক্ষেত্রে বয়স অবশ্যই ১৮-৩৯ এর মধ্যে হতে হবে।

Caption: Download Full Circular

বাংলাদেশ হতে জর্ডান গমন । কত ঘন্টা কাজ করতে হবে এবং ওভারটাইম পাওয়া যাবে কিনা?

  1. দৈনিক ৮ (আট) ঘণ্টা ডিউটি, সপ্তাহে ৬ (ছয়) দিন এবং ওভার টাইম (স্বেচ্ছাধীন)।
  2. চাকরির চুক্তি ৩ (তিন) বৎসর (নবায়ন যোগ্য)।
  3. নিয়োগকর্তা কর্তৃক থাকা, খাওয়া ও প্রাথমিক চিকিৎসা এবং পরিবহনের ব্যবস্থা করা হবে।
  4. চাকরিতে যোগদানের বিমান ভাড়া এবং তিন বছর চাকরি শেষে দেশে ফেরত আসার বিমানভাড়া নিয়োগকর্তা বহন করবে।
  5. অন্যান্য শর্ত জর্ডানের শ্রম আইন অনুযায়ী প্রযোজ্য হবে।
  6. যারা ইতিপূর্বে জর্ডান থেকে এসেছেন তারা দয়া করে আবেদন করবেন না, শুধুমাত্র তাষ্কার কোম্পানিতে ছিলেন তারাই পুনরায় আবেদন করতে ইন্টারভিউয়ে অংশগ্রহণ করতে পারবেন ।
  7. যাদের বিরুদ্ধে দেশে বা জর্ডানে কোনো মামলা আছে, তারা নিয়োগের অনুপযুক্ত হবে।
  8. একাধিক পাসপোর্ট থাকলে অবশ্যই সঙ্গে আনতে হবে।
  9. সুদান প্রত্যাগত কর্মীদের সংশ্লিষ্ট কাজে যোগ্যতা ও দক্ষতার ভিত্তিতে অগ্রাধিকার দেওয়া হবে

যে কেউ চাইলেই কি জর্ডান যেতে পারে?

না। নির্দিষ্ট ট্রেডে অবশ্যই অভিজ্ঞতা থাকতে হবে। বোয়েসেল সরাসরি সাক্ষাত গ্রহণের মাধ্যমে নিয়োগ প্রদান করা হয়। তাই অনলাইনে আবেদন এবং সরাসরি কর্মী নির্বাচনে বোয়েসেল-এর কোন এজেন্ট বা সাবএজেন্ট নেই। বোয়েসেল কর্মী নির্বাচনে নিজে সিদ্ধান্ত নেয় ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *