অগ্রনী ব্যাংক মিলিওনিয়ার স্কিম ২০২৩ । ১০ বছরে মিলিওনিয়ার হওয়া যাবে?

অগ্রনী ব্যাংকে আপনি প্রতিমাসে ৬৫২০ টাকা রেখে ১০ বছরে মিলিওনিয়ার হয়ে উঠতে পারেন – Agrani Bank millionaire scheme 2023

অগ্রনী ব্যাংকে ফিক্সড ডিপোজিট অ্যাকাউন্টে সুবিধা কেমন? এটি একটি আমানত যা ব্যাঙ্ক এবং আমানতকারীর মধ্যে সম্মত হওয়া সময়ের মধ্যে অর্থ উত্তোলন না করার বিনিময়ে নির্ধারিত সময়ের সাথে সম্মত হয়। ফিক্সড হিসাবে সুদের হার ৩ মাস মেয়াদীর জন্য ৭.৫০% এবং ৬ মাস টাকা রাখলে ৭.৭৫% এবং ১ বছর এবং তার বেশি ৮% সুদ প্রদান করে থাকে।

কোন কোম্পানি যদি টাকা রাখতে চান? জয়েন্ট স্টক কোম্পানি, অ্যাসোসিয়েশন এবং ক্লাব ইত্যাদির জন্য FDR অ্যাকাউন্ট খোলার জন্য (ক) নিবন্ধন বা নিগমকরণের নকল (কোম্পানি বা নিবন্ধিত সংস্থার ক্ষেত্রে), (খ) ব্যবসা শুরুর তারিখের শংসাপত্রের নকল (শুধুমাত্র পাবলিক লিমিটেড কোম্পানির জন্য), (গ) স্মারকলিপি এবং অ্যাসোসিয়েশনের নিবন্ধের অনুলিপি (সীমিত কোম্পানির ক্ষেত্রে), সংবিধান এবং উপ-আইন (অ্যাসোসিয়েশনের ক্ষেত্রে), (D) হিসাব পরিচালনার জন্য পরিচালনা পর্ষদ/ব্যবস্থাপনা কমিটি/গভর্নিং বডি সভার প্রস্তাব), (ঙ) পরিচালক/কর্মকর্তাদের নাম এবং তাদের স্বাক্ষরের প্রত্যয়িত কপি, (চ) ঘোষণা থাকতে হবে।

ফিক্সড ডিপোজিট হতে কি মিলিওনিয়ার স্কিমে সুদের হার কম হয়? হ্যাঁ। ফিক্স ডিপোজিটে যেখানে ৮% মুনাফা বা সুদ প্রদান করা হয় সেখানে মিলিওনিয়ার স্কিমে সর্বোচ্চ ৫.৭৮% সুদ প্রদান করা হয়।

বেসরকারি ব্যাংক গুলো ৮.৫% সুদ দিলেও রাষ্ট্রায়াত্ত ব্যাংকগুলোর সুদের হার তুলনামূলকভাবে অনেক কম। অগ্রনী ব্যাংকে ৫ বছরের জন্য ৫.০৬%, ৭ বছরের জন্য ৫.২৮ এবং ১০ বছরের জন্য ৫.৪৮% প্রযোজ্য হইবে।

Caption: Info source

Agrani Bank millionaire scheme 2023 । মিলিওনিয়ার স্কিম খোলার প্রয়োজনীয় কাগজপত্র

  1. পিতামাতা এবং পত্নীর নাম (গুলি) সহ আবেদনকারীর নাম।
  2. বর্তমান এবং স্থায়ী ঠিকানা।
  3. জন্ম তারিখ।
  4. জাতীয়তা।
  5. টিআইএন (যদি থাকে)।
  6. বৈধ পাসপোর্ট / নিয়োগকর্তার শংসাপত্র / আইডি কার্ড / ড্রাইভিং লাইসেন্স / জাতীয় পরিচয়পত্র বা শংসাপত্র সম্পর্কে স্থানীয় ওয়ার্ড কমিশনার / ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের দ্বারা যথাযথভাবে সত্যায়িত ফটোকপি।
  7. সাম্প্রতিক পাসপোর্ট সাইজের দুটি কপি অ্যাকাউন্ট হোল্ডারের ফটোগ্রাফ যা পরিচায়ক দ্বারা যথাযথভাবে সত্যায়িত। নমিনির পাসপোর্ট সাইজের ফটোগ্রাফের এক কপি অ্যাকাউন্ট হোল্ডার দ্বারা যথাযথভাবে সত্যায়িত।

নমিনি নির্বাচনের নিয়ম কি?

আমানতকারী যেকোনো বয়সের মনোনীত ব্যক্তি নির্বাচন করতে পারেন। আমানতকারীদের মৃত্যুর কারণে নমিনি নিচে উল্লেখিত নথি প্রদান করে মোট অর্থ পাবে। আমানতকারীর মৃত্যু শংসাপত্র। মনোনীত ব্যক্তির আবেদন (অপ্রাপ্তবয়স্ক হলে আইনি অভিভাবক দ্বারা), স্থানীয় চেয়ারম্যান বা ওয়ার্ড কমিশনার কর্তৃক মনোনীত ব্যক্তির সত্যায়িত ছবি এবং মনোনীত ব্যক্তির NID। স্থানীয় চেয়ারম্যান বা ওয়ার্ড কমিশনার কর্তৃক প্রদত্ত মনোনীত ব্যক্তির পরিচয় শংসাপত্র। ব্যাংকের অনুকূলে ক্ষতিপূরণ বন্ড পেতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *