Sonali e wallet Download । সোনালী ই ওয়ালেট খোলার নিয়ম

দিন-রাত ২৪ ঘন্টা প্রবাসীরাও বিদেশে বসেই Sonali e-wallet এ লেনদেন করতে পারবেন– দিন-রাত ২৪ ঘন্টা Sonali e-wallet 2024

সোনালী ই ওয়ালেট ব্যবহার করে কিভাবে ব্যালেন্স চেক করবেন? প্রথমে আপনি গুগল প্লে স্টোর থেকে Sonali e wallet ইনস্টল করবেন। Signup ব্যবহার করে Application সম্পন্ন করবেন যেখানে ব্যাংক একাউন্ট নম্বর, এনআইডি, মোবাইল নম্বর, রাউটিং নম্বর ও ব্রাঞ্চ সিলেক্ট করে ৬ সংখ্যার পাসওয়ার্ড দিবেন। ব্যাংক হতে ম্যানুয়ালি বা সরাসরি যোগযোগ করে অ্যাপ আবেদন অনুমোদন করাবেন। এখন আপনি অ্যাপ মোবাইল নম্বর এবং পাসওয়ার্ড দিয়ে লগিন করবেন। One Click on Bank Balance । আপনাকে ব্যাংক ব্যালেন্স দেখানো হবে। যেহেতু এক হাজার টাকা ব্যালেন্স রাখতে হয় তাই এক হাজার টাকা কম দেখাবে।

টাকা ট্রান্সফার হওয়ার পদ্ধতিটা কি? সোনালী ই ওয়ালেট ব্যবহার করে অনেকে বিভিন্ন ব্যাংকে বিইএফটিএন করছেন। করেই অযথা টেনশন করছেন টাকা যাবে কিনা। পাঠানোর আগে জেনে পাঠালে অনেকটা টেনশনমুক্ত থাকা যায়। বিইএফটিএন এর মাধ্যমে আন্ত ব্যাংকিং যে লেনদেন হয় তা হয় বাংলাদেশ ব্যাংকের মাধ্যমে। আপনি ই ওয়ালেটের মাধ্যমে যখন বিইএফটিএন করছেন তখন আপনার দেয়া তথ্য সহ টাকাটা সোনালী ব্যাংক বাংলাদেশ ব্যাংককে দিয়ে দেয়। বাংলাদেশ ব্যাংক তখন রাউটিং নাম্বারের ভিত্তিতে টাকাটি সংশ্লিস্ট ব্যাংকের কাছে পৌছে দেয়। এই প্রসেসটা দিনে দুইবার হয়। আনুমানিক সকাল ১১ টা ১৫ এবং দুপুর ২ টা ৩০।

প্রায়ই এ টাইমেও গোলমাল লেগে যায়। আপনাকে অন্তত এই টাইমের থেকে এক ঘন্টা আগে টাকা পাঠাতে হবে যদি আপনি সেদিনই টাকা জমা করতে চান। টাকা যেই ব্যাংকে যাচ্ছে সেখানকার অফিসারের দায়িত্ব হলো আপনার দেয়া তথ্য মিলায়ে টাকাটা ক্রেডিট করে দেয়া। আর তথ্য না মিললে সেটা রিটার্ন দেয়া। রিটার্ন দিলে বাংলাদেশ ব্যাংক আবার তা অরিজিনেটিং ব্যাংকে পাঠিয়ে দেয় এবং গ্রাহকের একাউন্টে ফেরত আসে।

Sonali e wallet অ্যাপে রেজিস্ট্রেশন পদ্ধতি ২০২৪ । সোনালী ই ওয়ালেট কি ২৪ ঘন্টা লেনদেন করা যায়?

২৪/৭ হটলাইন ১৬৬৩৯ অথবা +৮৮০৯৬১০০১৬৬৩৯ সোনালী ব্যাংক পিএলসি

Caption: www.sonalibank.com.bd

সোনালী ই ওয়ালেট অ্যাপ আপডেট ২০২৪ । ই ওয়ালেট দিয়ে আপনি মোবাইলেই যে কাজ গুলো সেড়ে নিতে পারবেন

  1. ডিপিএস জমা করা যায়।
  2. সোনালী ব্যাংকের যেকোন একাউন্টে বা ওয়ালেটে টাকা ট্রান্সফার করা যায়।
  3. একাউন্ট থেকে ওয়ালেটে ওয়ালেট থেকে একাউন্টে টাকা ট্রান্সফার করা যায়।
  4. BEFTN -এর মাধ্যমে যে কোন ব্যাংকের একাউন্টে টাকা ট্রান্সফার করা যায়।
  5. সোনালী ব্যাংকের যেকোন শাখা ও এটিএম বুথের লোকেশন জানা যায়।
  6. একাউন্ট ব্যালেন্স ও স্টেটমেন্ট দেখা যায়।
  7. কেনাকাটায় QR পেমেন্ট এবং ব্যাংকের যে কোন শাখায় ক্যাশ আউট সুবিধা রয়েছে।
  8. ইউটিলিটি বিল-পে করা যায়।
  9. মোবাইল রিচার্জ করা যায়।
  10. এছাড়াও সোনালী ব্যাংকের ক্রেডিট কার্ডের বিল জমা করা যায়।

সোনালী ই ওয়ালেট ব্যবহার করলে কি কোন চার্জ কাটবে?

না – ব্যাংক ব্যালেন্স দেখতে কোন চার্জ কাটে না। একই সাথে আপনি ব্যাংক স্টেটমেন্ট দেখতে পারবেন তাতেও কোন চার্জ কাটবে না। আপনি যদি এক ব্যাংক হতে অন্য ব্যাংক বিএফটিএন করে টাকা পাঠান তবুও কোন টাকা কাটবে না। সোনালী ই ওয়ালেটে Wallet Balance ব্যবহার করে পরিষেবা পেতে পারেন তাতেও কোন চার্জ নাই। বিএফটিএন এ যদিও কোন চার্জ কাটে না ভবিষ্যতে ১০ টাকা চার্জ কাটতে পারে প্রতি লেনদেনে সেই আবাস পূর্বেই পাওয়া গেছে।

সোনালী ই ওয়ালেটের মাধ্যমে কি ডিপিএস এর টাকা জমা দেয়া যায়?

হ্যাঁ। আপনি সোনালী ব্যাংকে ফিজিক্যালী না গিয়েও টাকা জমা করতে পারেন। আপনি সোনালী ব্যাংকের কোন ডিপিএস এ ঘরে বসেই কিস্তির টাকা জমা দিতে পারবেন। অন্য দিকে যদি সোনালী ব্যাংক হতে অন্য কোন ব্যাংকের ব্রাঞ্চে অর্থ জমা দেয়ার প্রয়োজন পড়ে তবে নগদ অর্থ উত্তোলনের দরকার নেই। BEFTN অপশন ব্যবহার করে দেশের যে কোন ব্যাংকের ব্রাঞ্চে অর্থ প্রেরণ করা যায়। বর্তমানে অ্যাপের মাধ্যমে ট্রানজেকশনে কোন চার্জ কর্তন করা হয় না।

https://technicalalamin.com/sonali-e-wallet-%e0%a6%85%e0%a7%8d%e0%a6%af%e0%a6%be%e0%a6%aa%e0%a7%87-%e0%a6%b0%e0%a7%87%e0%a6%9c%e0%a6%bf%e0%a6%b8%e0%a7%8d%e0%a6%9f%e0%a7%8d%e0%a6%b0%e0%a7%87%e0%a6%b6%e0%a6%a8-%e0%a6%aa%e0%a6%a6/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *