MTB dps scheme 2023 । টাকা জমিয়ে মিলিওনিয়ার হওয়ার উপায় কি?

একজন মানুষের মোট আয়ের ৫০% জমানো উচিৎ তাতে সে দুর্দিনে তা কাজে লাগাতে পারে – MTB Millionaire Plan 2023

এমটিবি মিলিয়নেয়ার প্ল্যান কি? এটি একটি মাসিক ডিপোজিট স্কিম যা একটি নির্দিষ্ট সময়ের পরে একজন ক্লায়েন্টকে কোটিপতি করে তুলবে। এই স্কিমটি অল্প সঞ্চয়ের মাধ্যমে সফলভাবে ভবিষ্যৎ পরিকল্পনা বাস্তবায়নের জন্য খুবই সহায়ক হবে।

ডিপিএস এর বিপরীতে কি লোন পাওয়া যাবে? হ্যাঁ। গ্রাহক জমাকৃত পরিমাণের ৯০% পর্যন্ত ঋণ পেতে পারেন। কিন্তু এই সুবিধাটি অ্যাকাউন্ট খোলার 1১ (এক) বছর পরে যোগ্য হবে। গ্রাহক জমাকৃত পরিমাণের ৮০% পর্যন্ত ক্রেডিট কার্ড সীমা পেতে পারেন। ন্যূনতম ক্রেডিট কার্ডের সীমা ১০,০০০ টাকার কম হবে না।

প্রতিমাসে কিস্তি কি অটো কেটে নিবে? যেকোনো ব্যক্তি/ব্যক্তি একক বা যৌথভাবে এই অ্যাকাউন্ট খুলতে পারে। এই স্কিমের মেয়াদ ৪/৬/৮/১০/১২/১৫/২০ বছর। একই শাখায় একই আমানতকারী একাধিক অ্যাকাউন্ট খুলতে পারে। আমানতকারী যদি সম্মত মেয়াদের আগে জমাকৃত অর্থ উত্তোলন করতে চান, তাহলে প্রচলিত সঞ্চয় হারে সুদ প্রদান করা হবে। প্রতি মাসের ২০ তারিখের মধ্যে নগদ/চেকের মাধ্যমে বা অন্য আমানত অ্যাকাউন্ট থেকে আমানতকারীর নির্দেশে কিস্তি জমা করা যেতে পারে। মাসের ২০ তম দিন ছুটির দিন হলে, পরবর্তী কার্যদিবসের মধ্যে কিস্তি জমা করা হবে। যদি আমানতকারী পরপর ৩ কিস্তি দিতে ব্যর্থ হয়, তাহলে অ্যাকাউন্টটি বন্ধ করে দেওয়া হবে এবং নেট প্রদেয় পরিমাণ লিঙ্ক অ্যাকাউন্টে (যদি থাকে) বা বিভিন্ন ডিপোজিট অ্যাকাউন্টে স্থানান্তর করা হবে এবং সেই অনুযায়ী গ্রাহককে জানানো হবে।

MTB dps scheme 2023 । Mutual Trust Bank DPS rate chart

প্রতি মাসে টাকা অটো জমা হবে এবং আপনি অ্যাপ হতেই জমা করতে পারবেন।

MTB Millionaire Plan

Caption: MTB Millionaire Plan

MTB Millionaire Plan 2023  । নিয়ম বা অন্যান্য শর্তাবলী কি কি?

  1.  বাংলাদেশে প্রযোজ্য বিদ্যমান আইনের অধীনে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেডের নিয়ম ও প্রবিধান দ্বারা নিয়ন্ত্রিত হবে। ব্যাঙ্ক প্রয়োজন মনে করলে পরিকল্পনার নিয়ম/পদ্ধতি পরিবর্তন করার অধিকার সংরক্ষণ করে।
  2. গ্রাহক জমাকৃত পরিমাণের ৯০% পর্যন্ত ঋণ পেতে পারেন।
  3. কিন্তু এই সুবিধাটি অ্যাকাউন্ট খোলার 1 (এক) বছর পরে যোগ্য হবে।
  4. গ্রাহক জমাকৃত পরিমাণের ৮০% পর্যন্ত ক্রেডিট কার্ড সীমা পেতে পারেন।
  5. অগ্রিম কিস্তি জমা করা যেতে পারে তবে এর জন্য কোন অতিরিক্ত সুদ প্রদান করা হবে না।
  6. সময়মতো কিস্তি জমা দিতে ব্যর্থ হলে প্রতি মাসে কিস্তির পরিমাণের ২% দেরী ফি চার্জ করা হবে।
  7. আমানতকারীর ঠিকানা পরিবর্তন করা হলে তা তাৎক্ষণিকভাবে লিখিতভাবে জানানো হবে।
  8. সরকারী ট্যাক্স/ উৎসে কর ইত্যাদি সরকারী হিসাবে প্রদেয় পরিমাণ থেকে কেটে নেওয়া হবে।

কখন কোন মুনাফাই পাওয়া যাবে না?

আমানতকারী যদি সম্মত মেয়াদের আগে জমাকৃত অর্থ উত্তোলন করতে চান, তাহলে প্রচলিত সঞ্চয় হারে সুদ প্রদান করা হবে কিন্তু আমানতকারী ১ (এক) বছরের আগে জমাকৃত অর্থ উত্তোলন করলে কোনো সুদ প্রদান করা হবে না। আমানতকারীর মৃত্যুর ক্ষেত্রে, পরিকল্পনাটি কাজ করা বন্ধ হয়ে যাবে। ব্যাঙ্কের নিয়ম ও প্রবিধান অনুযায়ী প্রযোজ্য সুদ সহ মনোনীত ব্যক্তিকে অর্থ প্রদান করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *